শিরোনাম :
রায়পুরায় প্রতিপক্ষের হামলায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু নরসিংদী দুই উপজেলায় বেলাবতে রিটন মনোহরদীতে স্বপন বিজয়ী নরসিংদীতে বজ্রপাতে মা ও ছেলেসহ নিহত ৪ জন ।। আহত ১ নরসিংদীর চর আড়ালিয়ায় আধিপত্য বিস্তারে আওয়ামী লীগ নেতা সজীব সরকার বাহিনীর তান্ডব।। পুলিশ নির্বিকার নরসিংদী পুলিশ লাইনে মাষ্টার প্যারেড অনুষ্ঠিত সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে নরসিংদী জেলা পরিষদের চেয়ানম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রদান জার্মান সফরে ইআরডি প্রতিনিধি দলকে রাষ্ট্রদূত মোশাররফ ভুঁইয়ার শুভেচ্ছা বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে কোল্ডস্টোরেজে ১৯ লাখ ডিম এসএসসি ফলাফলে নরসিংদীর এনকেএম হাইস্কুল দেশ সেরা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

সিদ্দিকুর রহমান সরকার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান নিযুক্ত

স্টাফ রিপোর্টার / ১৭০ বার
আপডেট : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

সিদ্দিকুর রহমান সরকার বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত দুই তারকা জেনারেল এবং প্রকৌশলী। তিনি বর্তমানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। পূর্বে তিনি মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন।
সিদ্দিকুর রহমান সরকার ১০ আগস্ট ১৯৬৩ সালে নরসিংদী জেলার শিবপুর উপজেলার নিনগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। ২২ জানুয়ারি ১৯৮২ সালে বাংলাদেশ সামরিক একাডেমিতে যোগ দেন। ২৩ ডিসেম্বর ১৯৮৩ সালে বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশলী পদে কমিশন লাভ করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ও ভারতের ওসমানিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক হন।
তিনি বাংলাদেশ সেনাবাহিনীর বেশ কয়েকটি পোস্টে কমান্ড করেন। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর একটি ব্যাটালিয়ন ১৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কমান্ডার হিসেবে দায়িত্বপালন করেছেন। জানুয়ারী ২০১১ থেকে ৩১ ডিসেম্বর ২০১২ পর্যন্ত এবং ১৪ জানুয়ারী ২০১৩ থেকে জুন ২০১৩ পর্যন্ত এরিয়া কমান্ডার, লজিস্টিকস এরিয়াতে ১৪তম স্বাধীন প্রকৌশলী ব্রিগেডর অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেন। ১ জানুয়ারী ২০১৩ সালে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি দেওয়া হয়। ২০১৩ সালের জুনে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির কমান্ডার এবং বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চীফ আগস্ট ২০১৫।
৪ এপ্রিল ২০২৪ সালে সিদ্দিকুর রহমান সরকারকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দুই বছরের চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।
তিনি দুটি উল্লেখযোগ্য পুরস্কার পেয়েছেন –
বাংলাদেশ রাইফেলস বিদ্রোহের পর সেক্টর কমান্ডার হিসাবে ভূমিকায় রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক।
সেনাবাহিনী থেকে সেনা গৌরব পদক (২০১১ থেকে ২০১২ সাল)।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ