শিরোনাম :
নরসিংদীতে শতবর্ষী “বটতলী বৈশাখী মেলা”তে উপচে পড়া ভিড় নরসিংদীতে ইউপি সদস্যকে গুলি ও জবাই করে হত্যা নরসিংদীতে ঈদ সালামির নামে চাঁদাবাজী : অস্ত্রসহ আটক ১ নরসিংদীতে অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীতে যুবলীগ নেতা দেলোয়ার হোসেন দেলু’র ঈদ সামগ্রী বিতরণ নরসিংদীতে শহর ফল ব্যবসায়ী সমিতির সভাপতি রুবেল’র উদ্যোগে ইফতার বিতরণ  সিদ্দিকুর রহমান সরকার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান নিযুক্ত নরসিংদীতে টিআরসি পদে নির্বাচিতদের ফুল দিয়ে বরণ করলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান নরসিংদীর পলাশে কানের দুল ও মোবাইল ফোনের জন্য খুন হয়েছেন বিধবা দেলোয়ারা আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকের পাশাপাশি ব্যবসায়ী ও পর্যটকদের নিরাপত্তা প্রদানে সচেষ্ট ওসি কামরুজ্জামান
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

পবিত্র শবেবরাত আজ

স্টাফ রিপোর্টার / ১১৩ বার
আপডেট : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

পবিত্র শবেবরাত আজ। ১৪ই শাবানের দিবাগত রাতকে শবেবরাত বা সৌভাগ্য রজনী হিসেবে মনে করেন ধর্মপ্রাণ মুসলমানরা। এ রাতে মহান আল্লাহ্‌র সন্তুষ্টি লাভের আশায় সারা বিশ্বের মুসলমানরা ইবাদত-বন্দেগিতে সময় কাটান। নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির ও ধর্মীয় আলোচনার মাধ্যমে অতীতের পাপ ও অন্যায়ের জন্য ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করেন ধর্মপ্রাণ মুসলমানরা।
পবিত্র শবেবরাত মুসলমানদের কাছে পবিত্র রমজানের আগমনী বার্তাও নিয়ে আসে। শাবান মাসের পরে আসে পবিত্র রমজান মাস। তাই শবেবরাত থেকেই কার্যত রমজানের প্রস্তুতি শুরু হয়ে যায়। বরাবরের মতো এবারও পবিত্র শবেবরাত উপলক্ষে সকল মসজিদে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত ওয়াজ, দোয়া মাহফিল, পবিত্র কোরআন তিলাওয়াত, হাম্‌দ-নাতসহ ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ