সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

ডু অর ডাই কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে বিএনপি।

স্টাফ রিপোর্টার / ২২২ বার
আপডেট : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

ডু অর ডাই কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে বিএনপি। জানা যায়, ২৮ অক্টোবর মহাসমাবেশ ভন্ডুল এবং কেন্দ্রীয় ও জেলা থেকে গ্রাম পর্যায়ের নেতা কর্মীদের গ্রেফতারের পর অধিকাংশ নেতাকর্মী আত্নগোপনে চলে যায়। তাদের সাথে কথা বলে জানাযায়, এটা ছিল তাদের রাজনৈতিক কৌশল। গ্রেফতার এড়ানোই ছিলো রনকৌশল।
তবে ডিসেম্বর মাস এলেই তারা আস্তে আস্তে প্রকাশ্যে আসতে থাকে। অংশগ্রহণ করতে থাকে বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডে। নির্বাচনের দিনক্ষণ যতোই এগিয়ে আসতে থাকে, তাদের উপস্থিত ততই বাড়তে থাকে। একদফা আন্দোলনের কর্মসূচিতে অংশ নিচ্ছেন স্বতঃস্ফূর্ত ভাবে। মিটিং মিছিলের আয়োজন করছে নিজ নিজ উদ্যোগে।
বিভিন্ন সুত্রে জানাগেছে, ৩১ ডিসেম্বর থেকে একযোগে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে বিএনপির নেতাকর্মীরা। এ ব্যাপারে কেন্দ্র থেকে তৃনমূল পর্যন্ত সমন্বয় করা হচ্ছে। এ পরিস্থিতিতে আগামী কর্মসূচি গুলোতে নেতাকর্মীদের উপস্থিত বাড়বে এমন আশা করছেন শীর্ষ নেতারা। তারা আশাবাদী নির্বাচনের আগের সাতদিনের কর্মসূচিতে সর্বোচ্চ শক্তি নিয়ে কঠোর অবস্থান গ্রহণ করবেন নেতাকর্মীরা।
বিএনপির নেতারা জানান, দলের নেতা কর্মীরা বছরের পর বছর ঘরছাড়া। এ অবস্থা আর কত দিন? আর তাই ডু অর ডাই কর্মসূচি নিয়ে নির্বাচনের আগেই মাঠে নামতে প্রস্তুতি নিচ্ছে বিএনপির নেতাকর্মীরা। বিজয় ছিনিয়ে ঘরে ফিরতে চায় তারা।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ