সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

কসোভোর মুক্ত দিবসে মোশাররফ হোসেন ভূঁইয়া

স্টাফ রিপোর্টার / ৪৫ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

গত ১২ জুন ২০২৪ ইং ছিল কসোভোর মুক্তি দিবস। যথাযথ মর্যাদায় দেশটি এ বছর ২৫ তম স্বাধীনতা দিবস পালন করছে। রাষ্ট্রপতি এইচ ই ভজোসা ওসমানি- সাদ্রিউ, ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্ট এইচ ই গ্লুক কনজুফকা এবং কসোভোর প্রধানমন্ত্রী এইচ ই আলবিন কুর্তি-এর আমন্ত্রণে বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূইয়া কসোভো নিরাপত্তা বাহিনীর কুচকাওয়াজ এবং সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন। প্রিস্টিনায়।

এই বছরের মুক্ত দিবস উদযাপনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার, সুইজারল্যান্ডের প্রাক্তন রাষ্ট্রপতি, ক্রোয়েশিয়ার প্রাক্তন রাষ্ট্রপতি, আলবেনিয়ার রাষ্ট্রপতি, ন্যাটোর প্রাক্তন মহাসচিব, কসোভো সশস্ত্র বাহিনীর বীর মুক্তিযোদ্ধা, ইউরোপীয়, বলকানের প্রতিনিধি এবং নর্ডিক দেশ এবং কসোভোকে স্বীকৃতি দেওয়া দেশগুলোর রাষ্ট্রদূত।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী তাদের ভাষণে যুদ্ধের স্মৃতি স্মরণ করে আশা করেন যে দেশ সামরিক, বেসামরিক ও অর্থনৈতিক উভয় ক্ষেত্রেই আরও শক্তিশালী হবে। তারা সমস্ত দেশ এবং মুক্তির জন্য অবদানকারী নেতাদের এবং আজকের উপস্থিতদের তাদের সদয় উপস্থিতির জন্য ধন্যবাদ জানান।
পরে বাংলাদেশের রাষ্ট্রদূত কসোভোর মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান এবং আশা করেন দুদেশের সম্পর্ক ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ