শিরোনাম :
রায়পুরায় প্রতিপক্ষের হামলায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু নরসিংদী দুই উপজেলায় বেলাবতে রিটন মনোহরদীতে স্বপন বিজয়ী নরসিংদীতে বজ্রপাতে মা ও ছেলেসহ নিহত ৪ জন ।। আহত ১ নরসিংদীর চর আড়ালিয়ায় আধিপত্য বিস্তারে আওয়ামী লীগ নেতা সজীব সরকার বাহিনীর তান্ডব।। পুলিশ নির্বিকার নরসিংদী পুলিশ লাইনে মাষ্টার প্যারেড অনুষ্ঠিত সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে নরসিংদী জেলা পরিষদের চেয়ানম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রদান জার্মান সফরে ইআরডি প্রতিনিধি দলকে রাষ্ট্রদূত মোশাররফ ভুঁইয়ার শুভেচ্ছা বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে কোল্ডস্টোরেজে ১৯ লাখ ডিম এসএসসি ফলাফলে নরসিংদীর এনকেএম হাইস্কুল দেশ সেরা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

আগামীকাল নরসিংদী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।। নিরাপত্তার চাদরে ঢেকেছে জেলা শহর

মাইনউদ্দিন সরকার / ২৫১ বার
আপডেট : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

আগামীকাল রবিবার সকালে নবনির্মিত ‘ঘোড়াশাল পলাশ ইউরিয়া সারকারখানা’ শুভ উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বরন করার লক্ষ্যে প্রস্তুত নরসিংদী জেলা। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলা শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে পুলিশ প্রশাসন।


আর এ কর্মযজ্ঞে সমন্বয়ের অগ্রগামী ভূমিকা পালন করে যাচ্ছে নরসিংদীর জেলা প্রশাসন। জেলার বিভিন্ন প্রকল্পের পুনঃ নির্মাণ কাজগুলো ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী আগমনের আয়োজনকে সার্থক করার লক্ষ্যে জেলা প্রশাসক ড. বদিউল আলম এর সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও সকল সরকারি দপ্তরের কর্মকর্তাগণ নিরাপত্তা জোরদারসহ প্রতিটি ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন।
গত অক্টোবরে সমাপ্ত হওয়া ‘ঘোড়াশাল পলাশ ইউরিয়া সারকারখানা’ প্রকল্পটিতে ব্যয় হয়েছে সাড়ে পনের হাজার কোটি টাকা। নির্মিত এ সার কারখানার সক্ষমতা বছরে ১০ লক্ষ মেট্রিক টন। এটি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ সারকারখানা বলে জানা গেছে। পরে দুপুরে মোসলেহ উদ্দিন ভুইয়া ষ্টেডিয়ামে জেলা প্রশাসক ড. বদিউল আলমের সঞ্চালনায় নরসিংদী জেলায় নবনির্মিত ও সমাপ্ত দশটি প্রকল্পের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, নরসিংদী জেলায় বাস্তবায়িত প্রকল্পসমূহ নিয়ে নরসিংদী জেলা প্রশাসন, “উন্নয়নের অভিযাত্রায় নরসিংদী” নামক একটি প্রকাশনা বের করেছে। যা ১২ তারিখ ঘোড়াশালে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠানের সম্মানিত অতিথিবৃন্দের মাঝে প্রদান করা হবে।
বিকেলে একই স্থানে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় স্মরনকালের বৃহত্তম জনসমাগম করার জন্য আওয়ামী লীগ ও বিভিন্ন অংগ ও সহযোগী সংগঠনের নেতারা দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। তারা দফায় দফায় সভা করেছেন, বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের সাথে। ইতিমধ্যে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ নরসিংদী সফর করে সভা করে গেছেন। তাদের একটাই লক্ষ্য, যে কোন মূল্যে প্রধানমন্ত্রীর সভা সফল করা।
প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে নরসিংদীকে আমরা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে । পলাশ ও নরসিংদী শহরে স্থাপন করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক সিসিটিভি ক্যামেরা। জেলা জুড়ে মোতায়েন থাকবে সাড়ে সাত হাজার পুলিশ। পাশাপাশি ব্যাব ও অন্যান্য বাহীনিও আমাদের সাথে কাজ করবে। এছাড়া নিশ্চিত নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলতে করনীয় সকল ধরনের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর পুলিশ মোস্তাফিজুর রহমান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ