শিরোনাম :
বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রায়পুরা উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুনূর রশিদের বড় বোনের ইন্তেকাল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

মাধবদী মেয়র মানিকের রাম রাজত্ব : সোনার বাংলা মার্কেটে নিরব চাঁদাবাজী

মাইনউদ্দিন সরকার : / ৩৯৬ বার
আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

মাধবদী পৌরসভার মেয়র মোশারফ হোসেন মানিকের রাম রাজত্ব নিয়ে আজকের চেতনা পত্রিকায় সংবাদ প্রকাশের পর থেকে মাধবদীর সাধারণ মানুষের মাঝে সাহস সঞ্চার হয়েছে। নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে মেয়র মানিকের রাম রাজত্বের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন অনেকেই। মেয়র মানিকের বিরুদ্ধে চাঁদাবাজী,দখলবাজী ও ক্ষমতার অপব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগের পাহাড় জমা হয়েছে আজকের চেতনা পত্রিকা কার্যালয়ে। পর্যায়ক্রমে মেয়র মানিকের সকল অপকর্ম জনসম্মুখে তুলে ধরা হবে। সোনার বাংলা মার্কেটের ব্যবসায়ীদের কাছে নিরব চাঁদাবাজী নিয়ে আজকের প্রতিবেদন।
প্রাচ্যের ম্যানচেষ্টার খ্যাত বাবুর হাটকে ঘিরে ব্যবসায়ী নগর হিসেবে গড়ে উঠেছে মাধবদী শহর। নরসিংদী জেলার বস্ত্র ব্যবসায়ীদের প্রাণকেন্দ্র মাধবদী। মাধবদীতে বৃহৎ প্রতিষ্ঠান হচ্ছে সোনার বাংলা সমবায় সমিতি লি: । যার সদস্য সংখ্যা প্রায় ১৪ শত। সোনার বাংলা সমবায় সমিতির নিজস্ব জমির একাংশে গড়ে উঠেছে সোনার বাংলা সমবায় কটন মিলস লি:, আর আরেকাংশে ৭৩৫ জন সমিতির সদস্যকে বাৎসরিক ভিটি ভাড়া প্রদান করত: গড়ে উঠেছে সোনার বাংলা সমবায় মার্কেট। ভিটি ভাড়া প্রাপ্ত সমিতির সদস্যগণ নিজ নিজ অর্থায়নে দোকান ঘর নির্মাণ করে বিভিন্ন ব্যবসা পরিচালনা করেন। সোনার বাংলা সমবায় সমিতি পরিচালিত হয়, নির্বাচিত ব্যবস্থাপনা পরিচালনা কমিটির মাধ্যমে। মেয়র মোশারফ হোসেন মানিক ক্ষমতার প্রভাব খাটিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে,অবৈধভাবে ব্যবস্থাপনা পরিচালনা কমিটির সভাপতির পদ দখল করেন। সভাপতি হওয়ার পর থেকেই সোনার বাংলা সমবায় মার্কেটের ব্যবসায়ীদের কাছ থেকে প্রকাশ্যে ও নিরবে শুরু করেন চাঁদাবাজী। বিভিন্ন ভয়-ভীতি ও হুমকি প্রদানের মাধ্যমে ব্যবসায়ীদের কাছ থেকে হাতিয়ে নেন প্রায় ৩ কোটি টাকা। তার অবৈধ চাঁদাবাজী ও হুমকি প্রদানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সমবায় অধিদপ্তরের নিবন্ধক,সমবায় মন্ত্রী, দূর্নীতি দমন কমিশন ও স্থানীয় এমপির নিকট লিখিত অভিযোগও করেছেন ব্যবসায়ীরা।

যে ভাবে মানিক সভাপতি হয়েছেন : নির্বাচনে একাধিক প্রার্থী থাকলেও ক্ষমতার প্রভাব ও নির্বাচনী সংশ্লিষ্টদের ম্যানেজ করে,অন্যদের মনোয়ন পত্র জমা গ্রহন না করে মানিকসহ তার ৭ সহযোগীকে বিনা প্রতিদ্বন্ধীতায় বিজয়ী ঘোষণা করতে বাধ্য করেন। ২০২২ সালের ৩ এপ্রিল নির্বাচনের তারিখ ছিলো। আগ্রহী প্রার্থীদের মনোয়ন জমা গ্রহন না করার কারনে, নরসিংদী সিনিয়র সহকারী জজ আদালতে দেওয়ানী মামলা দায়ের করা হয়। মামলা নং ২৬০/২০২২। ৩ এপ্রিলের আগে ৩০ মার্চ বিজ্ঞ আদালত নির্বাচন স্থগিতের আদেশ প্রদান করেন। নির্বাচন স্থগিতের আদেশ অমান্য করে, মেয়র মানিক প্রভাব খাটিয়ে অবৈধভাবে বিজয়ী হয়েছেন।

যে ভাবে ব্যবসায়ীদের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন প্রায় ৩ কোটি টাকা : সভাপতি হওয়ার পর সোনার বাংলা সমবায় মার্কেটের ব্যবসায়ীদের বিভিন্ন হুমকি ও দোকানঘর ভাংচুরের ভয় দেখিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন প্রায় ৩ কোটি টাকা। ………….. চলবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ