শিরোনাম :
রায়পুরায় প্রতিপক্ষের হামলায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু নরসিংদী দুই উপজেলায় বেলাবতে রিটন মনোহরদীতে স্বপন বিজয়ী নরসিংদীতে বজ্রপাতে মা ও ছেলেসহ নিহত ৪ জন ।। আহত ১ নরসিংদীর চর আড়ালিয়ায় আধিপত্য বিস্তারে আওয়ামী লীগ নেতা সজীব সরকার বাহিনীর তান্ডব।। পুলিশ নির্বিকার নরসিংদী পুলিশ লাইনে মাষ্টার প্যারেড অনুষ্ঠিত সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে নরসিংদী জেলা পরিষদের চেয়ানম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রদান জার্মান সফরে ইআরডি প্রতিনিধি দলকে রাষ্ট্রদূত মোশাররফ ভুঁইয়ার শুভেচ্ছা বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে কোল্ডস্টোরেজে ১৯ লাখ ডিম এসএসসি ফলাফলে নরসিংদীর এনকেএম হাইস্কুল দেশ সেরা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

রায়পুরা – নরসিংদী সড়কে প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব

শফিকুল ইসলাম / ৯৩ বার
আপডেট : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

নরসিংদীর রায়পুরা উপজেলার বীরমুক্তিযোদ্ধা রাজি উদ্দিন আহমেদ রাজু সড়কটি প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব চলছে। রায়পুরা শ্রীরামপুর রেলগেইট থেকে জেলার আরশিনগর পর্যন্ত সড়কটি আরও ১৬ ফুট প্রশস্ত করতে কাজ করছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।
স্থানীয় সূত্রে জানা গেছে, এই সড়কটি প্রশস্তকরণের জন্য রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে দুই বছর মেয়াদি দুইশত পঞ্চাশ কোটি টাকার চুক্তি করে সওজ। কার্যাদেশ অনুযায়ী সড়কটি ১৬ ফুট প্রশস্ত করণের কাজে হাত দেয় প্রতিষ্ঠানটি।

স্থানীয় এলাকাবাসী বিল্লাল,সাদেক ও মানিকসহ আরও নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসীরা জানায়, এতো অনিয়মের মহোৎসবের মাঝে সড়কটি প্রশস্তকরণ করা হলে সড়কটির স্থায়িত্ব দীর্ঘ হবে না।
সরেজমিনে গিয়ে দেখা যায়,এই সড়কটি ১৬ ফুট প্রশস্তের জন্য ভিটি বালু দিয়ে ভরাট করা হচ্ছে। ভিটি বালু ভরাটের নিচে মেথিকান্দা রেলওয়ে পর বীর মুক্তিযোদ্ধা আফজল হোসাইন তোরণের সামনে রাস্তার একপাশে গাইড ওয়াল নির্মাণে শ্রমিকেরা সিমেন্টের সাথে ভিটি বালু মিশিয়ে কাজ করছেন। নির্মিত কাঁচা গাইড ওয়ালে চলছে প্লাস্টার। এবিষয়ে জানতে কর্মরত নির্মাণ শ্রমিক এনামুল, লিটন ও মাসুম বলেন, গাইড ওয়াল নির্মাণ করতে সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করার অনুমতি আছে। এর জন্য আমরা সিমেন্ট ও ভিটি বালু দিয়ে কাজ করছি। রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার সোহেল রানা বলেন, সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে গাইড ওয়াল নির্মাণ করার অনুমতি আছে। তাই তারা সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করে। তিনি আরও বলেন, সওজের বিভিন্ন কর্মকর্তারা নিয়মিত পরিদর্শনে আসেন। রানা বিল্ডার্স (প্রাঃ) লিমিটেডের প্রজেক্ট ম্যানেজারের কাছ থেকে তথ্য সংগ্রহকালে হঠাৎ করে মিঠু নামক একব্যক্তি উপস্থিত হন। উনি প্রজেক্ট ম্যানেজারের সাথে তাল মিলিয়ে সংবাদকর্মীর সাথে অবান্তর সব কথা বলতে থাকেন। ওনার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে রানা বিল্ডার্সের একজন কর্মকর্তা বলে পরিচয় দেন এবং এসব কাজের দেখাশুনা করেন বলে নিজেকে জাহির করেন।এই সড়ক প্রশস্তকরণে বাজেটের তথ্য পরর্বতীতে মুঠোফোন ও ওয়্যাসঅ্যাপ মেসেজে জানতে চাইলে প্রজেক্ট ম্যানেজার অনীহা প্রকাশ করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ