শিরোনাম :
নরসিংদীতে শতবর্ষী “বটতলী বৈশাখী মেলা”তে উপচে পড়া ভিড় নরসিংদীতে ইউপি সদস্যকে গুলি ও জবাই করে হত্যা নরসিংদীতে ঈদ সালামির নামে চাঁদাবাজী : অস্ত্রসহ আটক ১ নরসিংদীতে অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার সামগ্রী বিতরণ নরসিংদীতে যুবলীগ নেতা দেলোয়ার হোসেন দেলু’র ঈদ সামগ্রী বিতরণ নরসিংদীতে শহর ফল ব্যবসায়ী সমিতির সভাপতি রুবেল’র উদ্যোগে ইফতার বিতরণ  সিদ্দিকুর রহমান সরকার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান নিযুক্ত নরসিংদীতে টিআরসি পদে নির্বাচিতদের ফুল দিয়ে বরণ করলেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান নরসিংদীর পলাশে কানের দুল ও মোবাইল ফোনের জন্য খুন হয়েছেন বিধবা দেলোয়ারা আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকের পাশাপাশি ব্যবসায়ী ও পর্যটকদের নিরাপত্তা প্রদানে সচেষ্ট ওসি কামরুজ্জামান
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

রমজানে নরসিংদী জেলা প্রশাসনের সাশ্রয়ী বাজার

স্টাফ রিপোর্টার / ২২৬ বার
আপডেট : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সপ্তাহের শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার তিনদিন বসবে এই সাশ্রয়ী বাজার। নরসিংদী শহরের শিক্ষা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে সকাল ৯টা থেকে এই বাজার বসবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জনানো হয়,“রমজানে সাশ্রয়ী বাজার মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার” শ্লোগানে
জেলা প্রশাসন, নরসিংদীর উদ্যোগে পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতি সপ্তাহের শনিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার শিক্ষা চত্বর সংলগ্ন ব‌ঙ্গবন্ধু পৌর পার্কে সকাল ৯.০০ টা থেকে এ বাজার বসবে। জেলা প্রশাসন, নরসিংদীর উদ্যোগে এ বাজারে প্রচলিত বাজার দরের থেকে কম মূল্যে গরুর মাংস, মুরগির মাংস, মাছ, ডিমসহ টাটকা শাকসবজি ও এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি করা হবে। উল্লেখ্য, এ বাজারে ৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসন, নরসিংদীর উদ্যোগে স্থাপিত সাশ্রয়ী মূল্যের রোজার বাজার থেকে পবিত্র রমজান মাসের জন্য প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্য ক্রয়ের জন্য নরসিংদীবাসীদের আন্তরিক আহ্বান জানানো হচ্ছে।
নরসিংদী মূলত একটি শিল্প অধ্যুষিত অঞ্চল। এ অঞ্চলের শিল্প প্রতিষ্ঠান ও কল-কারখানাসমূহে কাজ করার জন্য বিভিন্ন অঞ্চল হতে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের সমাগম ঘটেছে। প্রান্তিক এ জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন-মধ্য আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এ বাজারটি অসামান্য ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।
এছাড়াও নিয়ন্ত্রিত দ্রব্যমূল্যের সুবিধা নিয়ে কেউ যেন অধিক পরিমাণে পণ্য ক্রয় করতে না পারে এজন্য প্রতিটি সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে উচ্চসীমা (যেমন, গরুর মাংস ২ কেজির বেশি কেউ ক্রয় করতে পারবেন না) নির্ধারণ করা হয়েছে। পৌর পার্কের খোলামেলা পরিবেশে বেষ্টনী ও ত্রিপল দিয়ে নির্মিত এ রোজার সাশ্রয়ী বাজারে প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্য ক্রয়ের বিষয়টি অধিকতর প্রচারের মাধ্যমে নরসিংদীবাসীদের সামনে তুলে আনতে আপনাদের অসামান্য কর্মপ্রচেষ্টাকে স্বাধুবাদ জানাই। ধন্যবাদ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ