শিরোনাম :
বর্ষীয়ান আ.লীগ নেতা আ: মতিন সরকার এর ৩য় মৃত্যুবার্ষিকী আজ মনোহরদী উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন || শাকিল সভাপতি – সাধারণ সম্পাদক আজমিরী বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

নরসিংদী সদরে দুইদিন ব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড সম্পন্ন

স্টাফ রিপোর্টার / ৮২ বার
আপডেট : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুই দিন ব্যাপী ৮ম জাতীয় বিজ্ঞান মেলা ও অলিম্পিয়াড প্রতিযোগিতার পুসরকার বিতরণ নরসিংদী আইডিয়া হাই স্কুলে সম্পন্ন হয়েছে। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান কাউছার।

মাধ্যমিক উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নরসিংদী সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক পবন চন্দ্র দাস, নরসিংদী ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার খাদিজাতুল কুবরা।
প্রধান অতিথি বলেন, বিজ্ঞানের অবধারিত সম্ভাবনাময় জগতে আজকের ক্ষুদে বিজ্ঞানিরা অবদান রাখতে পারবে বলে আমি বিশ্বাস করি। আমি শিক্ষার্থীদের ডিভাইজের সকল ক্ষেত্রে বিচরণ না করে বিজ্ঞান চর্চায় সম্পৃক্ত হওয়ার জন্য আহবান করছি। কারণ বর্তমান যুগ বিজ্ঞানের যুগ।
আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজ্ঞান প্রজেক্ট ও বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
বিজ্ঞান প্রকল্পে সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউট, দ্বিতীয় স্থান অধিকার করে নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজ ও তৃতীয় স্থান অধিকার করে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ।

বিজ্ঞান প্রকল্পে জুনিয়র গ্রুপের প্রথম স্থান অধিকার করে সাটিরপাড়া কালিকুমার ইন্সটিটিউশন স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করে ব্রাহ্মন্দী কামিনী কিশোর মৌলিক সরকারী উচ্চ বিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করে নাছিমা কাদির মোল্লা হাই স্কুল এন্ড হোমস্।

বিজ্ঞান অলিম্পিয়াডে গ্রুপ ওয়াইজ কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে নাছিমা কাদির মোল্লা হাই স্কুল এন্ড হোমস্, দ্বিতীয় স্থান অধিকার করে সাটিরপাড়া কালিকুমার ইন্সটিটিউশন স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় স্থান অধিকার করে ব্রাহ্মন্দী গার্লস হাই স্কুল এন্ড কলেজ।
বিজ্ঞান অলিম্পিয়াডে সিনিয়র গ্রুপের প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পশ্চম স্থান অধিকার করে যথাক্রমে কাদির মোল্লা সিটি কলেজের ছাত্র যথাক্রমে জুনায়েদ আহসান মাহিন, নাইমুল ইসলাম নাফিজ, সানিউজ্জামান আলিফ, জয় সাহা ও জামেয়া কাসেমিয়া মাদ্রাসার ছাত্র নাহিয়ান ইসলাম।
বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করে নাছিমা কাদির মোল্লা হাই স্কুল এন্ড হোমস্ এর শিক্ষার্থী শাহরিয়ার আফ্রাদ সাদনান, দ্বিতীয় স্থান অধিকার করে একই বিদ্যালয়ের আল ওয়াহিদ, তৃতীয় স্থান অধিকার করে একই বিদ্যালয়ের আল ফাহমিদ, চতুর্থ স্থান অধিকার করে ব্রাহ্মন্দী কামিনী কিশোর মৌলিক সরকারী উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ আতিকুর রহমান মোল্লা এবং পঞ্চম স্থান অধিকার করে নাছিমা কাদির মোল্লা হাই স্কুল এন্ড হোমস্ এর ছাত্র মোবাশির ইসলাম।
এর আগে, গত সোমবার ২৯ জানুয়ারী আইডিয়াল হাই স্কুল মাঠে সদর উপজেলা প্রশাসন আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঞা। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরীন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: আবুল কালাম আযাদ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ