শিরোনাম :
বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রায়পুরা উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুনূর রশিদের বড় বোনের ইন্তেকাল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

৭ বছর পর খুলে দেওয়া হচ্ছে শাপলা চত্বর মসজিদ

স্টাফ রিপোর্টার / ৯১ বার
আপডেট : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪

দীর্ঘ ৭ বছর বন্ধ থাকার পর অবশেষে মুসুল্লিদের নামাজ আদায়ের জন্য নরসিংদী শাপলা চত্বর জামে মসজিদ খুলে দেওয়া হচ্ছে।
২০১৬ সালে মসজিদ কমিটির দ্বন্দ্বের কারণে বন্ধ হয়ে যায় এ মসজিদ। দীর্ঘ সাত বছর বন্ধ থাকার পর মসজিদটি মুসল্লিদের জন্য পুনরায় খুলে দেওয়া হচ্ছে বলে জানা যায়।
শনিবার (১৩ জানুয়ারি) জেলা আওয়ামী লীগ আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলের এক অনুষ্ঠানে নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি এ ঘোষণা দেন।
সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ জানুয়ারি (বুধবার) নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো বীর (প্রতীক) এমপি জোহর নামাজ আদায়ের মধ্যদিয়ে বন্ধ মসজিদটি খুলে দেওয়া হতে পারে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়।
মসজিদটি খুলে দেওয়ার জন্য স্থানীয় মুসুল্লি ও এলাকাবাসী সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবী করেন। তারা স্থানীয় সংসদ সদস্যের নিকটও মসজিদ খুলে দেওয়ার জোর দাবী করেন। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্থানীয় সংসদ সদস্যের নজরে আসলে তিনি মসজিদটি খুলে দেওয়ার ঘোষণা করেন।
স্থানীয়দের সাথে কথা বলে ও সরজমিনে গিয়ে দেখা যায়, মসজিদটি দোতলা বিশিস্ট। নিচতলায় রয়েছে মার্কেট। ২০১৬ সালে মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হলে হঠাৎ করেই মসজিদে নামাজ আদায় করা বন্ধ করে দেওয়া হয় এবং মসজিদের মেইন গেইট তালা মেরে মুসুল্লিদের যাতায়াতের পথ বন্ধ করে দেওয়া হয়। এবিষয়ে এলাকাবাসী সহ আলেম ওলামারা বহুবার চেষ্টা করেও গেইটের তালা খুলতে ব্যর্থ হোন। মসজিদটি নির্মাণের পরপরই দ্বন্দ্বের সৃষ্টি হওয়ায় দেওয়ালের চারপাশে প্লাস্টার দেওয়া হয়নি, সৌন্দর্য বৃদ্ধির জন্য হয়নি কোনো কারুকাজ। মুসুল্লিদের যাতায়াত না থাকায় নামাজের মেঝে নোংরা ও ময়লা-আবর্জনায় স্তুপ পড়ে রয়েছে। মসজিদের ভিতর ২/৩ হাজার মুসুল্লি একসাথে নামাজ আদায় করা সম্ভব।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ