শিরোনাম :
বর্ষীয়ান আ.লীগ নেতা আ: মতিন সরকার এর ৩য় মৃত্যুবার্ষিকী আজ মনোহরদী উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন || শাকিল সভাপতি – সাধারণ সম্পাদক আজমিরী বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

পরিবেশ রক্ষায় নরসিংদী জেলা প্রশাসনের কঠোর অভিযান*

স্টাফ রিপোর্টার / ৯১ বার
আপডেট : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

আজ ১১ জানুয়ারি ২০২৪ তারিখে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলমের নির্দেশে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট চৌধুরী মুস্তাফিজুর রহমান কর্তৃক নরসিংদী জেলার পলাশ উপজেলার ফুলবাড়িয়ায় অবস্থিত ‘জিন ওয়ান স্টোরেজ লিমিটেড’ নামক একটি বৃহৎ ব্যাটারি কারখানায় পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৪, ৬ক, ৯ ও ১২ ধারা লঙ্ঘন করে কারখানা পরিচালনা করে পরিবেশ দূষণ করায় কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারখানাটি বন্ধ ঘোষণা করা হয়।
এসময় পলাশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সিলভিয়া স্নিগ্ধা, পরিবেশ অধিদপ্তর, নরসিংদী এর সহকারী পরিচালক প্রশান্ত কুমার রায়সহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
জিন ওয়ান স্টোরেজ লিমিটেড এর বিরুদ্ধে দীর্ঘদিন যাবত নিম্নমানের ইটিপি এবং এটিপি ব্যতিরেকে ব্যাটারি উৎপাদন করে পরিবেশ দূষণ করার অভিযোগ আসছিল। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসনের এই উদ্যোগ বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে। পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর অধীনে পরিবেশের জন্য ক্ষতিকর সামগ্রী উত্পাদন, বিক্রয় ইত্যাদির উপর বাধা-নিষেধ, অতিরিক্ত পরিবেশ দুষক নির্গমন এবং পরিবেশগত ছাড়পত্র সংক্রান্ত অভিযোগে উক্ত কারখানাটি বন্ধ করা হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ