শিরোনাম :
বর্ষীয়ান আ.লীগ নেতা আ: মতিন সরকার এর ৩য় মৃত্যুবার্ষিকী আজ মনোহরদী উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন || শাকিল সভাপতি – সাধারণ সম্পাদক আজমিরী বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

রায়পুরা আসনে নির্বাচনী সরঞ্জাম বিতরণ ৯৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

হারুনুর রশীদ ( রায়পুরা) / ১০৪ বার
আপডেট : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

দ্বাদশ সংসদ নির্বাচনী আসন ২০৩ নরসিংদী-৫ রায়পুরা আসনে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে।
আজ সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা হলরুম থেকে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়।
জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৫রায়পুরা সংসদীয় আসনে দলীয় স্বতন্ত্র ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। ২৪টি ইউনিয়ন ১টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ৫৫ হাজার ২৯৭ জন। এ আসনটিতে ১৬৩টি ভোট কেন্দ্রে ৯৮৩টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে চর অঞ্চলে ভ্যালট পেপার পৌঁছে দেয়া হয়েছে। বাকি গুলোতে সকালে পৌঁছাবে। ৯৩টি ভোটকেন্দ্র ‘ঝুঁকিপূর্ণ’ বা অতি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
আইন শৃঙ্খলাবাহিনীর তথ্য মতে,‘ঝুঁকিপূর্ণ’ কেন্দ্র নিলক্ষা,চরআড়িয়ালিয়া,বাশঁগাড়ী,চানঁপুর, বীর শ্রেষ্ঠ মতিউর নগর, মির্জারচর, ডৌকারচর, আদিয়াবাদ, মির্জাপুর, রায়পুরা ইউনিয়ন, চান্দের কান্দি ইউনিয়নের কড়াইতলা। প্রশাসনের পক্ষ থেকে এসব কেন্দ্রে গুলোতে সংঘাত এড়াতে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা জোরদার করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আসনটিতে ১০ জন নির্বাহী হাকিম থাকবেন। ইতোমধ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬ প্লাটুন র্যাব ২ প্লাটুন সেনাবাহিনী ২ প্লাটুনসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।
নরসিংদী-৫ আসনটিতে প্রধান দুই প্রার্থী হলো সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী একটানা ৬ বারের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু। তিনি এবারও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। আসনটিতে ঈগল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ২ বারের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে ভোটযুদ্ধে লড়ছেন।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংসদ নির্বাচন-২০২৪ এর সহকারী রিটার্নিং কর্মকর্তা রোজলিন শহীদ চৌধুরী বলেন, বিভিন্ন গোয়েন্দা তথ্য ও পুলিশের তথ্য অনুযায়ী ৯৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। কেন্দ্রগুলোতে পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি ১০ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন আর্মি ও ২ প্লাটুন র‌্যাব সদস্য মোতায়েন থাকবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ