শিরোনাম :
রায়পুরায় প্রতিপক্ষের হামলায় ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু নরসিংদী দুই উপজেলায় বেলাবতে রিটন মনোহরদীতে স্বপন বিজয়ী নরসিংদীতে বজ্রপাতে মা ও ছেলেসহ নিহত ৪ জন ।। আহত ১ নরসিংদীর চর আড়ালিয়ায় আধিপত্য বিস্তারে আওয়ামী লীগ নেতা সজীব সরকার বাহিনীর তান্ডব।। পুলিশ নির্বিকার নরসিংদী পুলিশ লাইনে মাষ্টার প্যারেড অনুষ্ঠিত সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে নরসিংদী জেলা পরিষদের চেয়ানম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রদান জার্মান সফরে ইআরডি প্রতিনিধি দলকে রাষ্ট্রদূত মোশাররফ ভুঁইয়ার শুভেচ্ছা বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে কোল্ডস্টোরেজে ১৯ লাখ ডিম এসএসসি ফলাফলে নরসিংদীর এনকেএম হাইস্কুল দেশ সেরা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

আ.লীগ নেতাকে অব্যাহতি প্রদানকে কেন্দ্র করে সভাপতি-সা.সম্পাদকের দ্বন্দ্ব চরমে

স্টাফ রিপোর্টার / ৩০৪ বার
আপডেট : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩

“নৌকার লোকেরা পালাবার পথ খোঁজে পাবে না” বলা সেই নেতাকে দল থেকে অব্যাহতি প্রদানকে কেন্দ্র করে নরসিংদী জেলা আওয়ামী লীগের প্রথম সারির দুইনেতা সভাপতি জিএম তালেব হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ্ব পীরজাদা কাজী মোহাম্মদ আলীর মাঝে চরম দ্বন্দ্বের সৃষ্টির দানা বেঁধেছে।
মঙ্গলবার (২৬ ডিসেম্বর) জেলা আওয়ামী লীগ সভাপতি জিএম তালেব হোসেন কর্তৃক স্বাক্ষরিত মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক সিরাজুল ইসলামকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী মোঃ কামরুজ্জামান এর মতবিনিময় সভায় নৌকার লোকেরা পালাবার পথ খোঁজে পাবে না বলে হুমকি প্রদান করেছেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপ-ধারা মোতাবেক কেন দল থেকে বহিষ্কার করা হবে না তা ৭ (সাত) দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়।
অপরদিকে একই দিনে অব্যাহতি পাওয়া সিরাজুল ইসলামকে দলীয় স্ব-পদে বহাল থাকতে নির্দেশ দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী। তার স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করেন যে, দলীয় প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের নেতা-কর্মীদের নির্বাচনে অংশগ্রহণ বা সমর্থন করার বিষয়ে কোন বিধিনিষেধ নেই। তাই স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ কোথাও কোন সাংগঠনিক ব্যবস্হা নেয়নি। বিধায় কোন দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না। তাই দলীয় পদ থেকে সিরাজুল ইসলামকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত জেলা সভাপতির একক ও ব্যক্তিগত। যা গ্রহণ যোগ্য বা কার্যকর নয় বলেও তিনি উল্লেখ করেন।
এবিষয়ে জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, অনেকদিন পর হলেও জেলা আওয়ামী লীগের সভাপতি একটি সুন্দর সাংগঠনিক ব্যবস্হা গ্রহণ করেছেন। সেজন্যে ধন্যবাদ জানাই। কেননা, নৌকা শুধু নির্বাচনী প্রতীক নয়। নৌকা স্বাধীনতা, মুক্তিযুদ্ধের ও একটি দেশ সৃষ্টির প্রতীক। এই সিদ্ধান্তের পর পদে থেকে দলের প্রতীকের বিরুদ্ধে আর কেও বেফাঁস মন্তব্য বা কথা বলার সাহস পাবে না।
উল্লেখ, ৬ ডিসেম্বর (বুধবার) বিকেলে নরসিংদী সদর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান কামরুলকে বিজয়ী করার লক্ষ্যে মাধবদী পৌরসভার হল রুমে মাধবদী পৌর পরিষদ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। তার বক্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়া ও পত্র পত্রিকায় ব্যাপকভাবে প্রচারিত হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ