শিরোনাম :
বর্ষীয়ান আ.লীগ নেতা আ: মতিন সরকার এর ৩য় মৃত্যুবার্ষিকী আজ মনোহরদী উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন || শাকিল সভাপতি – সাধারণ সম্পাদক আজমিরী বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

নরসিংদীতে ৬০টি স্কুল কলেজ মাদ্রাাসার ডাইনামিক ওয়েবসাইট উদ্বোধন ও হস্তান্তর

শফিকুল ইসলাম / ১৬৭ বার
আপডেট : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩

নরসিংদীর রায়পুরায় একসাথে উপজেলাধীন ৬০টি স্কুল, মাদ্রাসা ও কলেজের স্মার্ট স্কুল ম্যানেজমেন্ট সিস্টেমসহ ডাইনামিক ওয়েব সাইটের উদ্বোধন করা হয়।
বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার রেবেকা সুলতানা শম্পার সঞ্চালনায় ওয়েবসাইটের উদ্বোধন করেন অন্ষ্ঠুানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর হোসেন।
উপজেলাধীন ৬০টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের হাতে “খান আইটি হোস্ট” এর কর্ণধার মো. মোস্তফা খান সকল ডাইনামিক ওয়েবসাইটের মালিকানা হস্তান্তর করেন।
এসময় ইউএনও মো. আজগর হোসেন বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষা ব্যবস্থাপনাকেও স্মার্ট ওয়েবসাইটের আওতায় নিয়ে আসার নির্দেশনা দিয়েছেন শিক্ষা অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও শিক্ষকদের সহযোগিতায় একসাথে রায়পুরা উপজেলার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানকে একটি ইউনিক ও স্মার্ট স্কুল ম্যানেজমেন্টসহ ডাইনামিক ওয়েবসাইটের আওতায় আনতে পেরেছি। আমি আপনাদের কাছে অনুরোধ করবো যে এই ওয়েবসাইটটি আপনারা ঠিকমতো আপডেট রাখবেন। বাংলাদেশের কোন জেলা বা উপজেলার বেসিক তথ্যের জন্য কারো কাছে যেতে হয় না। ওয়েবসাইটেই ডুকলেই ঐখানকার অফিসারদের নাম, নাম্বার সহ বিভিন্ন দর্শনীয় স্থানের ঠিকানা, দুরত্ব, যাতায়াতের মাধ্যম সবকিছুই পেয়ে যায়। একইভাবে আপনার স্কুলের ওয়েবসাইটগুলো একটি প্লাটফর্ম। এখানে ডুকলেও আপনার প্রতিষ্ঠানের যাবতীয় তথ্য মানুষ পেয়ে যাবে।
খান আইটি হোস্টের কর্ণধার মো. মোস্তফা খান বলেন, আমাদের আইটি প্রতিষ্ঠান সারাদেশে নিউজ পোর্টাল নির্মাণের পটাশাপাশি স্মার্ট স্কুল ম্যানেজমেন্ট সিস্টেমসহ ডাইনামিক ওয়েবসাইট সেবা প্রদান করে আসছে। তবে এই প্রথম রায়পুরা উপজেলায় এক সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান ডাইনামিক ওয়েবসাইটের আওতায় আসে। এখানকার সুযোগ্য ইউএনও’র স্মার্ট উদ্যোগের কারণে তা সম্ভব হয়েছে।এসময় মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ সামালগীর আলমসহ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ