শিরোনাম :
বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রায়পুরা উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুনূর রশিদের বড় বোনের ইন্তেকাল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

আওয়ামী লীগ সুষ্ঠ নির্বাচনী পরীক্ষা দিতে ভয় পায় : ড. আব্দুল মঈন খান

স্টাফ রিপোর্টার / ২২৩ বার
আপডেট : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন রাজনীতির মাঠের পরীক্ষা। আওয়ামীলীগ সুষ্ঠু নির্বাচন নামক পরীক্ষা দিতে ভয় পাচ্ছে। বিদেশিরা বাংলাদেশের সত্যিকার চিত্র বুঝে গেছে। যার ফলে তারাও বাংলাদেশের গণতন্ত্র দেখতে চায়।
তিনি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতি আজ ধ্বংসের পথে, যার ফলে উন্নয়নশীল দেশের জোট ব্রিকস এর সদস্যপদ পায়নি।
গত শনিবার বিকেলে নরসিংদীর পলাশ উপজেলার চর নগরদীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
ড. মঈন খান বলেন, সারাবিশ্ব স্বীকার করে নিয়েছে গণতান্ত্রিক উপায়ে একটি মাত্র পথ রয়েছে, কীভাবে নেতৃত্ব নির্দিষ্ট করা যায়, সেই পথ হচ্ছে নির্বাচন এবং সেই নির্বাচন হতে হবে সুষ্ঠু ও নিরপেক্ষ। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে দেশের ১২ কোটি ভোটার যাকে খুশি তাকে ভোট দেবে। রাজনীতিকের পরীক্ষা হচ্ছে ভোট, কিন্তু প্রশ্ন হচ্ছে আওয়ামী লীগ সেই পরীক্ষা দিতে ভয় পাচ্ছে কেন? গণতন্ত্র কারও ব্যক্তিগত বা কোন দেশের বিষয় নয়। গণতন্ত্র হচ্ছে একটি বৈশ্বিক বিষয়। দুনিয়ার সব মানুষ, সব জায়গায় গণতন্ত্রের দাবি জানাতে পারে, সেটাই তারা করছে।
তিনি বলেন, আজকে এদেশের দরিদ্র মানুষ আজকে বাজারে গিয়ে বাজার করতে পারে না, বাজারের ব্যাগ শূন্য হাতে নিয়ে ফিরে আসতে হয়। কারণ দেশের অর্থনীতি আজ সরকারের দুর্নীতির কারণে ধ্বংস হয়ে গেছে।
উপজেলা বিএনপির সভাপতি এরফান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে কেন্দ্রীয় বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন সহ পলাশ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ