শিরোনাম :
বিদেশিদের কথায় বিএনপি আন্দোলন করে না : ড. মঈন খান নরসিংদীতে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের হালখাতা অনুষ্ঠিত  রেলওয়ের টিকিটে ডিজিটাল প্রতারণা! আয়ূবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সাত্তার আর নেই রাঁতের আাধারেই ক্রীড়া সংস্থার কমিটি গঠিত।। হতাশ নরসিংদীর ক্রীড়ামোদীরা রজবেন্নেছা আমজাদ স্মৃতি পাঠাগারে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পবিত্র শবেবরাত আজ শিবপুরে আইডিয়েল কে.জি এন্ড হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রায়পুরা উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুনূর রশিদের বড় বোনের ইন্তেকাল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

জার্মান প্রেসিডেন্টের বিনোদনমুলক সফরে মোশাররফ হোসেন ভূইয়া

স্টাফ রিপোর্টার / ৩৭৬ বার
আপডেট : সোমবার, ১০ জুলাই, ২০২৩

জার্মানির ফেডারেল প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ওয়াল্টার স্টেইনমায়ার গত ২৭ জুন নর্থ রাইন ওয়েস্টফালিয়া প্রদেশে বার্ষিক পরিচিতি ও বিনোদনমূলক সফরের জন্য কূটনৈতিক কর্পস এবং আন্তর্জাতিক সংস্থার প্রধানদের আমন্ত্রণ জানিয়েছিলেন। বাংলাদেশের রাষ্ট্রদূত মো মোশাররফ হোসেন ভূইয়া এনডিসি সহ ১৭০ টিরও বেশি কূটনীতিক এবং আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি এতে অংশগ্রহন করেন।
প্রথমে কুটনৈতিকবৃন্দ সকাল ৯ টায় ডুসেলডর্ফ বিমানবন্দরে পৌঁছান। পরে বিলাসবহুল কোচ দিয়ে সকলকে মুলহেইমে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা সেমেনস এনার্জি ফ্যাক্টরি পরিদর্শন করেন। মিনিস্টার- প্রদেশের প্রেসিডেন্ট মিঃ হেনড্রিক উস্ট, সিমেন্স এনার্জির প্রেসিডেন্ট এবং সিইও সেখানে সকলকে অর্ভথনা জানান।
এরপর সকলকে জোলভেরাইন কয়লা খনি ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ইউনেস্কোর ঐতিহ্যবাহী কয়লা খনি পরিদর্শন ছাড়াও সকল কুটনৈতিকবৃন্দ সেখানে গ্রুপ ফটো এবং লাঞ্চ করেন। ফেডারেল প্রেসিডেন্ট, প্রদেশের মন্ত্রী-প্রেসিডেন্ট এবং সিটি মেয়রের সকলের উদ্দেশে বক্তব্য রাখেন।
এর পরে সকলে মিলে Emscherland প্রকৃতি এবং জল পার্ক ভ্রমণ এবং পরিদর্শন শেষে জার্মান ফুটবল জাদুঘর পরিদর্শন করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ