সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

পবিত্র কোরআন পাড়ানোর প্রতিবাদে নরসিংদীতে বিক্ষোভ

আশিকুর রহমান / ৩১৯ বার
আপডেট : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩

সুইডেনে মুসলিম ধর্মের সর্বোচ্চ ধর্মীয় গ্রন্হ পবিত্র কোরআন শরিফ পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন নরসিংদী জেলা তানযীমুল মাদারিসিল ক্বওমীয়া।
শুক্রবার (৮ জুলাই) জুমার নামাজের পর নরসিংদী পৌরসভার গেইট থেকে কয়েক হাজার মুসল্লী নিয়ে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক পরিদর্শন করে রেলওয়ে স্টেশনে সবাবেশ করা হয়। সমাবেশ শেষে বিক্ষোভকারীরা সুইডেনের পতাকা পোড়ান।
জেলা তানযীমুল মাদারিসিল ক্বওমীয়ার সভাপতি ও দারুলউলুম দত্তপাড়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হাফেজ শওকত হোসেন সরকার সভাপতিত্বে এবং মহাসচিব ও বৌয়াকুর মেরাজুল উলম ফোরকানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল শাইখুল হাদিস আল্লামা ইসমাইল নুরপুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাহেপ্রতাব মাদ্রাসার নায়েবে মোহতানিম মাওলানা সাদেকুর রহমান, গানের গাঁ মাদ্রাসার মোহতামিম মাওলানা আহমদ আলী, নরসিংদী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুফতি রবিউল ইসলাম, খতিব মাওলানা মুফতি আলী আহমেদ হুসাইনী প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বাংলাদেশ থেকে সুইডেনর সকল পন্য বয়কট করার আহবান করেন। জাতিসংঘ যদি সঠিক বিচার না করেন তাহলে সুইডেনের নাগরিকদের বাংলাদেশ থেকে বিতারিত করবেন এবং সরকারের কাছে সুইডেনের এম্বাসি বন্ধ করার জন্য আহবান জানান। যদি বন্ধ না করা হয় তাহলে সুইডেনের এম্বাসির উদ্দেশ্য রোড মার্চ করেবেন বলেও সমাবেশ থেকে হুশিয়ারী প্রদান করেন। সেই সঙ্গে সুইডেন সরকারকে দেশটির উগ্রবাদীদের দ্রুত সময়ের মধ্যে বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানানো হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ